Breaking News
Home / খেলাধুলা / আয়ারল্যান্ডের দলীয় অর্ধশতক

আয়ারল্যান্ডের দলীয় অর্ধশতক

ডাবলিনে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে মমিনুল হকের ক্যারিয়ার সেরা সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৮৫ রান সংগ্রহ করেছে বাংলাদেশ এ দল।

বড় লক্ষ্যে খেলতে নেমে দেখে শুনে শুরু করেন দুই আইরিশ ওপেনার শ্যানন ও ম্যাককোলাম। তবে দলীয় চতুর্থ ওভারে ওপেনার শ্যাননের উইকেট হারায় উলভস। এই ওপেনার মাত্র ২ রান করে স্পিনার সানজামুল ইসলামের বলে মিজানুর রহমানের হাতে ক্যাচ দিয়ে আউট হন।

দ্বিতীয় উইকেটে অধিনায়ক বালবিরনিকে নিয়ে দারুণ এ জুটি গড়েন ওপেনার ম্যাককোলাম। এই দুজনের ব্যাটেই ১০ ওভার শেষে আয়ারল্যান্ড এ দলের সংগ্রহ অর্ধশতক ছাড়ায়। ১০ ওভার শেষে আয়ারল্যান্ড উলভসের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ৫০ রান।

এর আগে এই ম্যাচে টি-টুয়েন্টি মেজাজে ব্যাট করে আইরিশ বোলারদের বেধড়ক পিটিয়ে ৮১ বলে সেঞ্চুরি তুলে নেন তিনি। এটি লিস্ট ‘এ’ ক্রিকেটে তার চতুর্থ সেঞ্চুরি। তবে এদিনও সেঞ্চুরি মিসের আক্ষেপে পুড়তে হয়েছে জাকিরকে।

৭৯ রানে বিদায় নেন তিনি। সিরিজের দ্বিতীয় ম্যাচেও সেঞ্চুরির খুব কাছ থেকে ফিরে এসেছিলেন তিনি। সেদিন তার ব্যাট থেকে এসেছিল ৯২ রান। এই ম্যাচে জাকিরের পাশাপাশি অর্ধশতক হাঁকিয়েছেন মোহাম্মদ মিথুনও।

এই ম্যাচের শুরুতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলপতি মমিনুল হক। আর ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট রক্ষক পিটার চেজকে আন্ডি ম্যাকব্রিনের বলে ক্যাচ তুলে দেন ওপেনার সাইফ হাসানের পরিবর্তে সুযোগ পাওয়া ওপেনার মিজানুর রহমান।

৪ রান করে আউট হন তিনি। এরপর মমিনুল হক এবং জাকির হাসান মিলে দেখে শুনে খেলতে থাকেন। কিছুক্ষণ বৃষ্টি বাঁধায় খেলা বন্ধ থাকলেও। এই দুজনে দ্বিতীয় উইকেটে ২১০ রানের বড় জুটি গড়েন। আর তাতেই বড় সংগ্রহের স্বপ্ন দেখে বাংলাদেশ এ দল।

মমিনুল ১৮২ রান করে রান আউটের শিকার হয়ে সাজঘরে ফিরে গেলেও মোহাম্মদ মিথুন ও আল আমিন রানের চাকা সচল রাখেন। শেষ দিকে আল আমিন ১৯ রান করে চেজের শিকার হয়েছেন। শেষ পর্যন্ত মিথুন ৮৬ ও ধ্রুব ২  রান করে অপরাজিত থেকে বড় সংগ্রহ এনে দেন বাংলাদেশ এ দলকে।

বাংলাদেশ ‘এ’ দলের একাদশ-  মমিনুল হক (অধিনায়ক), জাকির হাসান, সাইফ হাসান, মোহাম্মদ মিথুন, ফজলে মাহমুদ, মোহাম্মদ আল আমিন, কাজী নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফুদ্দিন, সানজামুল ইসলাম, খালেদ আহমেদ, তাসকিন আহমেদ।

Check Also

এইমাত্র পাওয়া-ঃ বিসিবি পরিচালক আর নেই!

বরেণ্য ক্রীড়া সংগঠক বিসিবি পরিচালক ও বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান আফজালুর রহমান সিনহা আর নেই। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!